মাগুরা প্রতিনিধিঃ মাগুরার মহম্মদপুরে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস -২০২২ যথাযোগ্য মর্যাদায় নানা আয়োজনের মধ্য দিয়ে পালিত হয়েছে।সূর্যোদয়ের সাথে সাথে জাতীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে দিবসের কার্যক্রম শুরু হয়।

এরপর সকাল ৭.৩০ ঘটিকায় উপজেলা পরিষদ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে বীর শহীদদের সম্মানে পর্যায়ক্রমে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেন উপজেলা প্রশাসন,মাগুরা -২ ও ১ আসনের মাননীয় সংসদ সদস্যবৃন্দের পক্ষে,উপজেলা আওয়ামী লীগ, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ, থানা প্রশাসন,যুবলীগ, ছাত্রলীগ, স্বেচ্ছাসেবক লীগ সহ বিভিন্ন অঙ্গ ও সহযোগী সংগঠন,রিপোর্টার্স ইউনিট, মহম্মদপুর শাখা, উপজেলা আনসার-ভিডিপি, সাব-রেজিস্ট্রারের কার্যালয়, মাগুরা পল্লী বিদ্যুৎ সমিতি মহম্মদপুর জোনাল অফিস,বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান এবং বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠনের পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদন করা হয়।

এরপর সকাল ৮.৩০ ঘটিকায় উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা শেখ রাসেল মিনি স্টেডিয়াম মাঠে বীর মুক্তিযোদ্ধা, পুলিশ, আনসার ও ভিডিপি, বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থী, স্কাউট, গালর্স গাইডের অংশগ্রহনে সমাবেশ, কুচকাওয়াজ, সালাম গ্রহন এবং শরীর চর্চা প্রদর্শনী ও ডিসপ্লে অনুষ্ঠিত হয়।
সকাল সাড়ে ১১টায় উপজেলা পরিষদ হলরুমে বীর মুক্তিযোদ্ধা ও শহীদ পরিবারবর্গের সংবর্ধনা, ‘জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক নেতৃত্বে এবং সুবর্ণজয়ন্তীতে দেশের উন্নয়ন’ বিষয়ে আলোচনা সভা এবং পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় উপজেলা নির্বাহী কর্মকর্তা জনাব রামানন্দ পাল মহোদয় এর সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান জনাব আবু আব্দুল্লাহেল কাফি।

এসময় মুক্তিযুদ্ধের বীরত্বের গল্প শোনান উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক ডেপুটি কমান্ডার ও উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি বীর মুক্তিযোদ্ধা আবদুল হাই মিয়া সহ আরো অনেকে।
২৬ মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মহম্মদপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি জনাব এ্যাডঃ আবদুল মান্নান ও সাধারণ সম্পাদক জনাব মোস্তফা কামাল সিদ্দিকী লিটন,উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা জনাব ডাঃ মোকসেদুল মমিন, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জনাব মোঃ ইকরাম হোসেন।
অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার জনাব মোঃ আনোয়ার হোসেন,শাহীন সরদার।

এ সময়ে জাতির শান্তি ও অগ্রগতি কামনা করে বিভিন্ন ধর্মীয় প্রতিষ্ঠানে বিশেষ মোনাজাত/প্রার্থনা, হাসপাতাল ও এতিমখানায় উন্নতমানের খাবার পরিবেশন এবং মুক্তিযুদ্ধ ভিত্তিক চলচ্চিত্র/প্রামাণ্যচিত্র প্রদর্শণী করা হয়।
মাগুরা প্রতিনিধি
Imran Hossain